কুষ্টিয়াশহর.কম এর পক্ষ হতে আপনাকে শুভেচ্ছা। বাংলা তথ্য ভান্ডার সমৃদ্ধ করতে আমাদের এই প্রয়াস। ইতিহাস এবং ঐতিহ্যর তথ্য দিতে চাইলে ক্লিক করুন অথবা ফোন করুনঃ- ০১৯৭৮ ৩৩ ৪২ ৩৩

Select your language

মীর আনিসুজ্জামান  রোটারী ক্লাব অব আগ্রাবাদের প্রতিষ্ঠাতা সদস্য
মীর আনিসুজ্জামান রোটারী ক্লাব অব আগ্রাবাদের প্রতিষ্ঠাতা সদস্য

মীর আনিসুজ্জামান ১৯৪৭ সালের ১৭ই মার্চ কুষ্টিয়ার জগতি ইউনিয়নের বটতৈলের মীর বাড়ীতে জন্ম গ্রহন করেন। ১৯৫২ সালে মীর আনিসুজ্জামানের প্রাইমারী স্কুলে প্রথম শিক্ষা জীবন শুরু করেন। ১৯৫৭ সালে রংপুরের কারমাইকেল স্কুলে এবং ১৯৫৮ হইতে ১৯৬৪ সাল পর্যন্ত ওয়েষ্ট এন্ড হাই স্কুল আজীমপুর, ঢাকা থেকে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ন হন। ১৯৬৭ সালে ঢাকা জগন্নাথ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ১৯৭০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি,কম পাশ করেন। ১৯৭৫ সালে আর,এফ,ডি-জি,কিউ লিঃ সেরী এবং ১৯৮৯ সালে ডানলপ বিউফোর্ট লিঃ ইংল্যান্ড থেকে সুমদ্রগামী জাহাজের সেফটি ইকুইপমেন্ট এর উপর ইন্সেপেকশন এবং সার্ভিসিং এর প্রশিক্ষন গ্রহন করেন।

১৯৭১ সালে আমেরিকার মেসার্স লুইস বার্জার ও এদেশীয় প্রতিনিধি মেসার্স রহমান এসোসিয়েটস এর যৌথ উদ্যোগ কোম্পানীতে হিসাব বিভাগে প্রথম কর্মজীবন শুরু করেন। তিনি ইষ্টার্ন গ্রুপ অব কোম্পানীজ এর একজন প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে গুরুত্বপুর্ন দায়িত্ব পালন করছেন। তার ব্যবসায়িক কোম্পানীগুলোর নাম –

  • ইষ্টার্ন ইন্সেপেকশন এন্ড টেষ্টিং কোং লিঃ
  • ইষ্টার্ন ওভারসীজ শিপিং লাইন্স লিঃ
  • ইকুইপমেন্ট টেষ্টিং এন্ড ইন্সেপেকশন লিঃ
  • সিংগাপুর ইষ্টার্ন এজেন্সী লিঃ
  • ডব্লিউ,আর শিপিং লাইন্স লিঃ
  • ফ্যাশন গার্মেন্টস ইন্ডাষ্ট্রিজ লিঃ
  • কোয়ালিটি ফ্যাশনওয়ার লিঃ
  • এস, আই,এস গার্মেন্টস লিঃ

এছাড়াও তিনি বায়তুশ শরফ ফাউন্ডেশন লিঃ এর প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাহার প্রতিষ্ঠানগুলোর কার্যালয় চট্টগ্রাম, ঢাকা ও খুলনাতে অবস্থিত। তিনি ১৯৭৭ সাল থেকে রোটারী ক্লাব অব আগ্রাবাদের প্রতিষ্ঠাতা সদস্য। তিনি বিভিন্ন সময়ে জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন পদক সুনামের সাথে অর্জন করেছেন। এখানে উল্লেখ্য যে, রোটারী ইন্টারন্যাশনাল এর সর্বোচ্চ “সার্ভিস এভাব সেলফ” ১৯৯৮ সালে লাভ করেন।

তিনি কুষ্টিয়া ডায়াবেটিক হাসপাতাল, কুষ্টিয়া রাইফেল ক্লাব, গাইবান্ধা ডায়াবেটিক সমিতি, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, চট্টগ্রাম ডায়াবেটিক হাসপাতাল, রেড ক্রিসেন্ট চট্টগ্রাম, মেট্রোপলিটন রাইফেল ক্লাব, চট্টগ্রাম ক্যান্সার ফাউন্ডেশন, বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি এবং চিটাগাং ক্লাব লিঃ, এই প্রতিষ্ঠান গুলির আজীবন সদস্য।

তিনি ব্যবসায়িক কাজে ১৯৭৪ সালে জাপান এবং হংকং, পরবর্তীতে ইংল্যান্ড, আমেরিকা, ফ্রান্স, কানাডা, জার্মান, সুইজারল্যান্ড, হল্যান্ড, অষ্ট্রিয়া, অষ্ট্রেলিয়া, যুগোশ্লোভিয়া, নরওয়ে, সুইডেন, ফিনল্যান্ড, ইতালী, মিশর, পাকিস্তান, সৌদিআরব, কুয়েত, দুবাই, বাহারাইন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালায়েশিয়া, দক্ষিন কোরিয়া, তাইওয়ান, ইন্দোনেশিয়া, চীন, নেপাল, ভারত সহ পৃথিবীর বহু দেশ সফর করেছেন।

Add comment

কুষ্টিয়া সম্পর্কিত তথ্য

সর্বশেষ পেতে সাবস্ক্রাইব করুন

তথ্য সম্পর্কে খবর

আমাদের নিউজলেটার সাবস্ক্রাইব করুন এবং আপডেট থাকুন
আমরা কুকিজ ব্যবহার করি
আমরা আমাদের ওয়েবসাইটে কুকিজ ব্যবহার করি। তাদের মধ্যে কিছু সাইট পরিচালনার জন্য অপরিহার্য, অন্যরা আমাদের এই সাইট এবং ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে সাহায্য করে (কুকিজ ট্র্যাক করা)। আপনি কুকিজকে অনুমতি দিতে চান কিনা তা আপনি নিজেই সিদ্ধান্ত নিতে পারেন। দয়া করে মনে রাখবেন যে আপনি যদি সেগুলি প্রত্যাখ্যান করেন তবে আপনি সাইটের সমস্ত কার্যকারিতা ব্যবহার করতে পারবেন না।