কুষ্টিয়াশহর.কম এর পক্ষ হতে আপনাকে শুভেচ্ছা। বাংলা তথ্য ভান্ডার সমৃদ্ধ করতে আমাদের এই প্রয়াস। ইতিহাস এবং ঐতিহ্যর তথ্য দিতে চাইলে ক্লিক করুন অথবা ফোন করুনঃ- ০১৯৭৮ ৩৩ ৪২ ৩৩

Select your language

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৪তম জন্মবার্ষিকী
বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৪তম জন্মবার্ষিকী

Rabindranath Tagore 154 birth anniversary celebration in 2015

শতবর্ষ ধরে বিশ্বকবির অনন্য প্রতিভার আলো উদ্ভাসিত করে চলেছে বাঙালির জীবন ও দর্শন। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর বাংলা ভাষাকে পরিচিত করেছেন বিশ্ব দরবারে।

নিভ্রত বাংলার প্রত্যন্ত অঞ্চল শিলাইদহে কবির জিবনের বেশ কিছু সময়। তাঁর লেখনির মাধ্যমে ফুটে উঠেছে এ অঞ্চলের সাংস্কৃতি ঐতিহ্য। আজও কালের সাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে শিলাইদাহ কুঠিবাড়ি।

“সভ্যতার সংকট ও রবীন্দ্রনাথ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৪তম জন্মবার্ষিকী উৎযাপন উপলক্ষে আগামী ২৫ হতে ২৭ বৈশাখ ১৪২২ বঙ্গাব্দ (৮ হতে ১০ মে খিস্টাব্দ) বিশ্বকবির সৃতি বিজড়িত কুষ্টিয়ার কুমারখালী উপজেলাস্থ শিলাইদহ কুঠিবাড়িতে জেলা প্রশাসন, কুষ্টিয়া কতৃক রবীন্দ্রমেলাসহ তিন দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়িতে আয়োজিত সকল অনুষ্ঠানে আপনাকে কুষ্টিয়াশহর.কম এবং কুষ্টিয়া জেলা প্রশাসনের পক্ষ থেকে সবান্ধব উপস্থিতি কামনা করছি।

ফেসবুক ইভেন্ট লিংক: Rabindranath Tagore 154 birth anniversary celebration

Add comment

ইতিহাস এর নতুন প্রবন্ধ

সর্বশেষ পেতে সাবস্ক্রাইব করুন

তথ্য সম্পর্কে খবর

আমাদের নিউজলেটার সাবস্ক্রাইব করুন এবং আপডেট থাকুন
আমরা কুকিজ ব্যবহার করি
আমরা আমাদের ওয়েবসাইটে কুকিজ ব্যবহার করি। তাদের মধ্যে কিছু সাইট পরিচালনার জন্য অপরিহার্য, অন্যরা আমাদের এই সাইট এবং ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে সাহায্য করে (কুকিজ ট্র্যাক করা)। আপনি কুকিজকে অনুমতি দিতে চান কিনা তা আপনি নিজেই সিদ্ধান্ত নিতে পারেন। দয়া করে মনে রাখবেন যে আপনি যদি সেগুলি প্রত্যাখ্যান করেন তবে আপনি সাইটের সমস্ত কার্যকারিতা ব্যবহার করতে পারবেন না।