কুষ্টিয়াশহর.কম এর পক্ষ হতে আপনাকে শুভেচ্ছা। বাংলা তথ্য ভান্ডার সমৃদ্ধ করতে আমাদের এই প্রয়াস। ইতিহাস এবং ঐতিহ্যর তথ্য দিতে চাইলে ক্লিক করুন অথবা ফোন করুনঃ- ০১৯৭৮ ৩৩ ৪২ ৩৩

Select your language

কুষ্টিয়ায় লালন উৎসবে নিরাপত্তা জোরদার
কুষ্টিয়ায় লালন উৎসবে নিরাপত্তা জোরদার

কুষ্টিয়ায় লালন উৎসবে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। উৎসবকে ঘিরে পুলিশ, র‌্যাব, বিজিবি ও ট্যুারিষ্ট পুলিশসহ চার স্তরের নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে। আজ দুপুরে কুষ্টিয়া লালন একাডেমীর ভবনে এক সাংবাদিক সম্মেলনে জেলা প্রশাসক ও লালন একাডেমীর সভাপতি মো. জহির রায়হান এ কথা জানান।

জহির রায়হান বলেন, বাউল সম্রাট লালন শাহের ১২৭ তম তিরোধান দিবস উপলক্ষে আগামী ১৬ অক্টোবর থেকে কুষ্টিয়া কুমারখালী উপজেলার ছেঁউড়িয়া লালন শাহের আখড়া বাড়ীতে তিনদিন ব্যাপী উৎসব ও গ্রামীণ মেলার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এই প্রথমবারের মত আমন্ত্রিত অতিথি ও দর্শনার্থীদের উৎসব স্থলে প্রবেশ গেটে মেটাল ডিকটরের মাধ্যমে তল্লাশী করা হবে।

তিনি জানান, উৎসব সফল করতে লালন একাডেমীর মূল মাজার আলোকসজ্জাসহ অনুষ্ঠানস্থলে মঞ্চ নির্মাণ, বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা, আগত ভক্ত, বাউলদের জন্য তিন বেলা পূর্ণ সেবা, বাল্য সেবা ও অধিবাসের জন্য খাবারের ব্যবস্থা এবং রাতভর লালন মঞ্চে লালন সংগীতানুষ্ঠান ও আলোচনা সভার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

জেলা প্রশাসক জানান, একাডেমীস্থলে সকল অতিথি, দর্শনার্থী যাতে সহজে আসতে পারেন সে জন্য মিলপাড়া রেলগেট ও কুমারখালী দবির মোল্লার গেটে ট্রাফিক পুলিশ মোতায়েন করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইসিটি) মো. জহির রায়হান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এম মোস্তাক আহমেদ, কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীনুজ্জামান, ভেড়ামারা এসি ল্যান্ড রাসেল মিয়া, কুমারখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল খালেক, ট্যুারিষ্ট পুলিশের পরিদর্শক মোঃ শাখাওয়াত হোসেন, লালন একাডেমীর এডহক একাডেমীর সদস্য সেলিম হক এ সময় উপস্থিত ছিলেন।

কুষ্টিয়ায় লালন উৎসবে নিরাপত্তা জোরদার
কুষ্টিয়ায় লালন উৎসবে নিরাপত্তা জোরদার
কুষ্টিয়ায় লালন উৎসবে নিরাপত্তা জোরদার
কুষ্টিয়ায় লালন উৎসবে নিরাপত্তা জোরদার

তথ্য সুত্রঃ- বাংলাদেশ সংবাদ সংস্থা

Add comment

ইতিহাস এর নতুন প্রবন্ধ

সর্বশেষ পেতে সাবস্ক্রাইব করুন

তথ্য সম্পর্কে খবর

আমাদের নিউজলেটার সাবস্ক্রাইব করুন এবং আপডেট থাকুন
আমরা কুকিজ ব্যবহার করি
আমরা আমাদের ওয়েবসাইটে কুকিজ ব্যবহার করি। তাদের মধ্যে কিছু সাইট পরিচালনার জন্য অপরিহার্য, অন্যরা আমাদের এই সাইট এবং ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে সাহায্য করে (কুকিজ ট্র্যাক করা)। আপনি কুকিজকে অনুমতি দিতে চান কিনা তা আপনি নিজেই সিদ্ধান্ত নিতে পারেন। দয়া করে মনে রাখবেন যে আপনি যদি সেগুলি প্রত্যাখ্যান করেন তবে আপনি সাইটের সমস্ত কার্যকারিতা ব্যবহার করতে পারবেন না।